চালনা পৌরসভা এলাকার চালনা কাছারিপড়ায় প্রসেনজিৎ এর ক্রয়কৃত জমি জোরপূর্বক দখলের অভিযোগ

***ডেস্ক রিপোর্ট ***

দাকোপ উপজেলার চালনাতে জোরপূর্বক জায়গা দখলে রেখে অর্থ দাবির অভিযোগ উঠেছে।

দাকোপ উপজেলার চালনা পৌরসভার ৩নং ওয়ার্ডের চালনা কে সি মাধ্যমিক বিদ্যালয়ের পূর্ব পাশে অবস্থিত বিল্লাল সাহেবের জমি। বর্তমান ক্রয়সুত্রে জমির মালিক প্রসেনজিৎ রায়।তার জমি একটি পরিবার জোরপূর্বক দখলে রেখে ভোগদখল রয়েছে।

এমন অভিযোগের ভিত্তিতে সরজমিনে উপস্থিত হয়ে জানা যায়, ক্রয়সুত্রে এ জমির মালিক প্রসেনজিৎ রায়, পিং প্রকাশ রায়, সাং- সাহেবের আবাদ, দাকোপ, খুলনা।

জোরপূর্বক দখলে রেয়েছেন, মায়না বেগম, স্বামী মৃত্যু রাহায়ান, রফিকুল ইসলাম, পিং মৃত্যু রায়হান সাং কাছারিপাড়া, চালনা, দাকোপ খুলনা।

জমির মালিক প্রসেনজিৎ এর বাবা জানান, এ জমি সাবেক সেনাসদস্য বিল্লাল সাহেবের নিকট হইতে আমার বড় পুত্র প্রসেনজিৎ রায় ১৯ শতক জায়গা ক্রয় করেছে।

যখন বিল্লাল সাহেব এ জায়গার মালিক ছিলেন, তখন তিনি জায়গা দেখাশোনার জন্য বর্তমানে যে পরিবারটি রয়েছে তাদেরকে রাখা হয়েছিল।

তিনি আরো বলেন,যখন জায়গা আমার পুত্র ক্রয় করেন, তখন তাদেরকে আমি ও বিল্লাল সাহেব জায়গা ছাড়তে বলি।

তখন পরিবারের সদস্যদের পক্ষে ময়না বেগম, আমাকে জানান, এখন তো আর বিল্লাল সাহেবের জায়গা নেই। তাই বিল্লাল সাহেবের যখন ছিল, তখন তিনি যতেষ্ট মানবিক দৃষ্টি রেখেছেন।আমরা অনেক দিন থাকতে পারলাম। এখন এই মহূর্তে কোথায় যাবো আমরা? আমরা জায়গা কিনে দ্রুত চলে যাবো। পরে আমি ভাড়া হিসাবে ১০০০(এক হাজার টাকা) দাবি করি।পরবর্তীতে বিল্লাল সাহেব থেকে মৌখিক ভাবে সিদ্ধান্ত নেয় ৭০০ (সাতশত টাকা) করে।

ময়না বেগম পরিষ্কার বলেন, যত দিন থাকি আমরা প্রতি মাসে ৭০০ শত টাকা ভাড়া হিসাবে দিবো।

কিন্তু আজ পর্যন্ত কোন ভাড়া বাবদ কোন টাকা পয়সা না দিয়ে উল্টো টাকা দাবি করছে। আশেপাশের লোক জনের কথা শুনি,আমাকে হুমকি ধামকি দিয়ে চলেছে।তাড়াছা ময়না বেগমের পরিষ্কার দাবি তাকে টাকা না দিলে জায়গা ছাড়বেন না।

ময়না বেগমের পুত্র রফিকুল জানান,এটা আমাদের জায়গা না, আমরা বিল্লাল সাহেবের কথায় আছি। সে কলি চলে যাবো। তাছাড়া আমি জমি নিয়ে ভালো বলতে পারবো না। আমার মা আছে (ময়না বেগম) বলতে পারবেন। আমার মা উপজেলা চেয়ারম্যান মুনসুর আলী খানের মিলে কাজ করে।

পরে খোঁজ নেওয়া হয় ময়না বেগমের মিলে। তার সাথে দেখা করা সম্ভব হয় না। মিল কতৃপক্ষ জানান, তিনি এখনো মিলে আসিনি।

সকল কাগজপত্র ও তথ্য অনুযায়ী এখানে জমির মালিক প্রসেনজিৎ রায়ের পিতা- প্রকাশ রায় দুঃখ প্রকাশ করে বলেন, আমি হিন্দু বলেই কি আমার উপর এতো জুলুম হত্যাচার!

আমি স্থানীয় সুশীল সমাজ, জনপ্রতিনিধিদের এবং দাকোপের সকল স্তরের প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। সঠিক তদন্তের মাধ্যমে সুবিচারের দাবি জানিয়ে জমি বেদখল মুক্ত চাই।

পোস্টটি শেয়ার করুনঃ