প্রধান নির্বাহী সম্পাদক, ওলি উল্লাহ

পাইকগাছায় ইউপি সদস্য আইয়ুব আলীর নামে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদ করেছেন এলাকা বাসি।পাইকগাছা উপজেলার গড়াইখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্যের নামে মিথ্যা ভিত্তিহীন বানোয়াট তথ্য প্রচার করায়।এলাকার সুশীল সমাজ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রতিনিধিগন ইউপি সদস্য আইয়ুব আলী এর পক্ষে প্রতিবাদ জানিয়েছেন।জানা যায়,পাইকগাছা উপজেলার গড়াইখালী ও লস্কর দুই ইউনিয়নের দুই শিক্ষকের গরু হারিয়ে যায়।কিন্তু, দু শিক্ষকের দুইটি গরু হারানোর কথা শোনা গেলেও গরু পাওয়া যায় একটি। শিক্ষক সুদর্শন মন্ডল ও শিক্ষক দীপক মণ্ডল দু জনে হারিয়ে যাওয়া গরুর দাবি করেন।এ নিয়ে এলাকায় শুরু হয় জন সাধারনের মাঝে আলোচনার ঝড়। কার গরু?কে পাবে? দু জনেরই গরু হারিয়েছে।দফায় দফায় দুই ইউনিয়নে বসে শালিশী। কোন সমাধান হয় না। দু শিক্ষকেরই হারিয়েছে গরু। দু জনেই এই গরুর মালিক বলে দাবিদার।সর্ব শেষ এলাকায় বসে প্রকৃত মালিকের গরু দেওয়ার এক আলোচনা ও সমাধনের একটি উপায় হয়।ওই দিন শালিশী আলোচনায় গড়াইখালী ইউনিয়নের চেয়ারম্যান জি এম আব্দুস সালাম কেরু ও লস্কর ইউনিয়নের চেয়ারম্যান আরিফুজ্জামান তুহিন সহ দুই ইউনিয়নের দুই গরুর দাবিদার কুমারখালীর শিক্ষক সুদর্শন মন্ডল ও খড়িয়ার শিক্ষক দীপক মণ্ডল উপস্থিত ছিলেন।তাছাড়া আরো উপস্থিত ছিলেন গড়াইখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য আইয়ুব আলী সাহেব সহ বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য গন্যমান্য ব্যাক্তিবর্গ সুশীল সমাজ।ওই সময় আলোচনায় ও শালিশীতে উপস্থিত সকলের সিদ্ধান্তে উপনীত হয় যে,গরুর মালিক যেহেতু দুই জন দাবিদার।গরুটি দুই ইউনিয়নের মাঝামাঝি বিলে ছেড়ে দেওয়া হবে।সারা দিন গরুটি গ্রাম পুলিশের পাহারায় থাকবে। এবং এলাকা বাসির নজরদারিতে রাখবে।ঠিক তাই তাই হলো, গরুটি ছেড়ে দেওয়া হলো, দুই ইউনিয়নের দুই মালিকের বাড়ির সিমানার ফাঁকা বিলে।সারা দিন ভর গ্রাম পুলিশের নজরদারীতে গরু থাকে গরুটি,সন্ধ্যা নামার আগেই শিক্ষক সুদর্শন মন্ডলের গোয়াল ঘরে গিয়ে উঠে।এলাকা বাসি ও গণমাধ্যম কর্মী,প্রশাসন উপস্থিত সকলের সিদ্ধান্তকে সাধুবাদ জানান।এমন সুন্দর শান্তিপূর্ণ সমাধানে প্রকৃত মালিকের কাছে গরুটি পৌছিয়েছে, এতে কোন সন্দেহ নাই।এমন সুন্দর শান্তিপূর্ণ সমাধানের পরও একটি মহল ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য আইয়ুব আলী সাহেবের নামে মিথ্যা ভিত্তিহীন বানোয়াট তথ্য প্রচার করে তার নামের সুবিচারের কটুক্তি করায় লিপ্ত।ইউপি সদস্য আইয়ুব আলী সাহেব সাংবাদিকদের জানান,গরু হলো পশু, এখানে গরু নিয়ে কি এমন ষড়যন্ত্র করা যায়।তিনি বলেন, আমাকে নিয়ে এলাকায় ও এলাকার বাইরে কিছু অসাধু লোক ফেসবুক, অনলাইনে অসামাজিক কার্যকলাপের কথা ও মিথ্যা তথ্য প্রচার করে আমার মানসম্মান নষ্ট করার কাজে লিপ্ত রয়েছে।আমি উক্ত বিষয় নিয়ে পাইকগাছা থানায় একটি সাধারণ ডায়েরী সহ খুলনা জজ কোর্টে কয়েক জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছি।

যাহা সর্ব আদালতের মাধ্যমে তদন্ত হবে।

তাই এলাকা বাসি ও সুশীল সমাজ, গন্যমান্য ব্যক্তি বর্গ, গণমাধ্যম কর্মীগন, প্রশাসনের সুদৃষ্টি কামনায় সুবিচারে সঠিক তদন্তের দাবি জানান।

এবং সেই সাথে ইউপি সদস্য আইয়ুব আলী সাহেবের নামে মিথ্যা ভিত্তিহীন বানোয়াট তথ্য প্রচার কারীদের অবনতি বিলম্বে ক্ষমা চাইতে বলেন।

পোস্টটি শেয়ার করুনঃ