(মোকলেছুর রহমান)

দাকোপে স্বামী পরিত্যাক্ত ভূমিহীন অসহায় নারীকে ঘরবাড়ী ভাংচুর করে ভিটে মাটি থেকে উচ্ছেদ করার চেষ্টা করা হয়েছে।

প্রতিকার চেয়ে ভুক্তভোগী পরিবার ঘটনার সাথে জড়িত জ্যোতি প্রকাশ হালদার কে ১ নং আসামী ও ৭জনের নাম উল্লেখ করে সিনিয়র জুডিসিয়ালম্যাজিষ্ট্রেট -১ নং আদালত খুলনায় মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে জানা যায়, স্বামী পরিত্যাক্ত ললিতা সাহা তাঁর কন্যা স্মৃতি সাহা কে নিয়ে পোদ্দার গঞ্জ ফেরী ঘাট সংলগ্ন পানিউন্নয়ন বোডের জায়গায় ছাবড়া ঘরবেধে ২০/২৫ বছর ধরে বাস করে আসছে।

সম্প্রতি এলাকার রাস্তা ঘাটের উন্নয়ন হওয়ায় ও পোদ্দারগঞ্জ ঘাট সম্মুক্ষে আসায় এলাকার মৃত স্বপন হালদারের ছেলে জ্যোতি প্রকাশ হালদার উক্ত জায়গাটি তাদের বলে দাবী করে আসছে।

এলাকায় খবর নিয়ে জানা যায়,এ নিয়ে দাকোপ ইউনিয়ন পরিষদে দফায় দফায় বৈঠক ও শালিশ হলে।এই অসহায় পরিবারের মুখের দিকে তাকিয়ে কেহই উচ্ছেদ করেনি।

কিন্তু,গত০১/০৪/২৩ ইং তারিখে আনুমানিক সোমবার ভোর সাড়ে ৫ টায় জ্যোতি তার দলবল নিয়ে ললিতার বসত ঘর ভাংচুর করে এবং তাঁকে মারধর করে উচ্ছেদ করার চেষ্টা চালায়।

অসহায় ললিতা নিরুপায় হয়ে ৭ই মে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করেন। আদালত মামলা টি আমলে নিয়ে খুলনা পানি উন্নয় বোর্ডের সহকারী প্রকৌশলী কে বিষয় টি তদন্ত করে। প্রতিবেদন প্রেরন করার নির্দেশ দেন।

এ বিষয় জ্যোতি প্রকাশ হালদারের কাছে জানতে চাইলে তিনি বললেন এ টা আমাদের রেকর্ডীয় সম্পত্তি। সে মতাবেক জায়গায় দখল নেওয়ার চেষ্টা করেছি।

এ বিষয় দাকোপ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বিশ্বজিৎ রায় বলেন এভাবে অসহায় একটি পরিবার কে উচ্ছেদ করতে যাওয়া জ্যোতি প্রকাশের ঠিক হয়নি।

এ বিষয় পানি উন্নয় বোডের প্রকৌশলী আশরাফুল আলম বলেন কোটের কোন আদেশ এখনো পযন্ত পাইনি। পাইলে তদন্ত করে ব্যবস্হা গ্রহণ করা হবে।

পোস্টটি শেয়ার করুনঃ