খুলনার দাকোপে বিতর্কিত জমিতে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন,,

***মোকলেছুর রহমান ***

দাকোপ উপজেলার কৈলাশগন্জে জোরপূর্বক জমি দখল ও অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন চলছে। এ বিষয় ভূমি অফিসে অভিযোগ।

খুলনার দাকোপ উপজেলার কৈলাশগন্জের বুড়িরডাবুর সংলগ্ন অদুরে ড্রেজার মেশিন দিয়ে রাত দিন চলছে বিতর্কিত জমি দখলের চেষ্টা।

জানা যায়, গত কয়েক দিন আগে এই বিতর্কিত জায়গা নিয়ে থানায় বসাবসি হয়। স্থানীয় মহিলা মেম্বারসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত বৈঠকে দু’পক্ষকে যার যার অবস্থান বজায় রাখতে বলা হয়।

কিন্তু,দাকোপ থানা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষ্ণ বরকন্দাজ, পিং- দয়াল সাং তার দলবল নিয়ে উক্ত জায়গার উপর গতকাল ইং ২রা জুলাই দুপুর থেকে আজিজ হাওলাদারের ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে চলেছেন।

উক্ত বিষয় আজ সকাল ১১ টার দিকে দুলাল বরকন্দাজ, দাকোপ উপজেলা ভূমি (সহকারী) কমিশনার অফিসে হাজির হয়ে তিনজনের নাম উল্লেখ করে,অভিযোগ দায়ের করেছেন।

এ অভিযোগের অনুলিপি কপি বিভাগী কমিশনার ভূমি,খুলনা। জেলা প্রশাসক খুলনা,উপজেলা নির্বাহী কর্মকর্তা দাকোপ, খুলনা, অফিসার ইনচার্জ দাকোপ থানা খুলনা, এবং চেয়ারম্যান ৪ নং কৈলাশগন্জ ইউনিয়ন পরিষদ,দাকোপ খুলনা।এ খবর লেখা পর্যন্ত উক্ত কপি বরাবর পাঠানোর প্রস্তুতি চলছিল।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ১নং বিবাদী কৃষ্ণ বরকন্দাজের নেতৃত্বে ২নং বিবাদী আজিজ হাওলাদার তার ড্রেজার মেশিন দিয়ে জোরপূর্বক জমিতে বালু ভরাট করছে, এবং ৩নং বিবাদী নিতাই রপ্তান, পিং হেমন্ত রপ্তান সাং -কৈলাশগন্জ,দাকোপ,খুলনার সহযোগিতায় জমির উপর জোরপূর্বক দখলীয় কার্যক্রম অব্যাহত রেখেছেন।

এ ঘটনার বিষয় দুলাল বরকন্দাজ সাংবাদিকদের বলেন,এ বিষয় পরিষ্কার কাজ আমার পক্ষে রয়েছে। বি আর এস, মার্ট পর্চা ও প্রিন্ট পর্চা অনলাইন খাজনা দাখিলা সহ সব আমার নামে ও আমার পক্ষে।

এ জমির বিষয় স্থানীয় চেয়ারম্যান, মেম্বার,মহিলা মেম্বারসহ স্থানীয় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ জানেন।

তিনি আরো বলেন,দু’জন ব্যক্তি বেশি সমস্যা করেছে, আজিজ হাওলাদার
নিতাই রপ্তান।

সকল অভিযোগ নিয়ে প্রথমে কৃষ্ণ বরকন্দাজকে,পরে আজিজ হাওলাদারকে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু কেহ ফোন রিসিভ করেনি।

পোস্টটি শেয়ার করুনঃ