কেএমপি’র মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের সহিত মহানগর ট্রাফিক বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিতঃ

**বিশেষ প্রতিনিধি **

আজ ০৮ আগস্ট সম্মেলন কক্ষে কেএমপি’র সদ্য যোগদানকৃত মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয়ের সহিত মহানগর ট্রাফিক বিভাগের সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সের সংক্ষিপ্ত পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কেএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয় মতবিনিময় সভার শুরুতে উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ইতিহাসের মহানয়ক ও স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে শহিদ জাতির জনক বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু পরিবারের সকল শহিদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রুহের মাগফিরাত কামনা করেন এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব এর ৯৩ তম জন্মদিনে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

কেএমপি’র ট্রাফিক বিভাগের উদ্দেশ্যে মাননীয় পুলিশ কমিশনার মহোদয় বলেন, প্রত্যেক পুলিশ সদস্যকেই সততা স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে দায়িত্ব পালন করতে হবে, সেবা প্রত্যাশীদের সাথে কখনোই অসদাচরণ করা যাবে না। মহানগরীর ট্রাফিক ব্যবস্থাপনা আরও সুসংগঠিত করার জন্য আগামী সেপ্টেম্বরে ট্রাফিক সপ্তাহ উদযাপন করা হবে। অনিবন্ধিত যানবাহন, গাড়িতে হাইড্রোলিক হর্ণ ব্যবহার কারী এবং কালো গ্লাস ব্যবহার কারী গাড়ির বিরুদ্ধে অভিযান চালিয়ে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মামলা দিয়ে জরিমানা আদায় করার নির্দেশ প্রদান করেন।

পুলিশ কমিশনার মহোদয় আরো বলেন, নগরীতে বহুতল ভবন করতে হলে অবশ্যই পূর্বপরিকল্পনা অনুযায়ী সঠিক ট্রাফিক ব্যবস্থাপনা করে পার্কিং স্পেস রাখতে হবে অন্যথায় ট্রাফিক ক্লিয়ারেন্স বা প্রত্যয়ন প্রদান করা হবে না। গল্লামারি বাজার সংলগ্ন রোড যানজট মুক্ত করতে হবে এবং ব্রিজের উপর কোন বাজার বসতে দেওয়া যাবে না, ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নগরীর সকল ফুটপথ অবৈধ দখলমুক্ত করতে হবে। ট্রাফিক ডিভিশন সর্বদা বডি ওর্ন ক্যামেরা নিয়ে ডিউটি পালন করবে এবং ট্রাফিক ব্যবস্থাপনার ছবি ও ভিডিও ধারণ করতে হবে। স্কুল কলেজ শুরু ও ছুটির সময় ছাত্র-ছাত্রীরা যাতে করে নির্বিঘ্নে চলাচল করতে পারে সেজন্য যানজট নিয়ন্ত্রণ এরজন্য বিশেষ নির্দেশনা প্রদান করেন।

ট্রাফিক সেবার মান উন্নত করার পাশাপাশি ট্রাফিক পুলিশ কর্তৃক প্রিভেন্টিভ ব্যবস্থা গ্রহণ করে দুর্ঘটনা হ্রাস করার জন্য পদক্ষেপ নিতে ও রাস্তায় রং পার্কিং এর ক্ষেত্রে এবং বেপরোয়াভাবে চলাচলকারী যানবাহনের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে মামলা করার জন্য নির্দেশনা প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) জনাব সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) জনাব মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) জনাব মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মনিরা সুলতানা; অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মুহাম্মদ মহিদুর রহমান-সহ মহানগর ট্রাফিক বিভাগে কর্মরত অফিসার ও কনস্টেবলবৃন্দ।

পোস্টটি শেয়ার করুনঃ